Academic Club

image

 দৈনিক সমাবেশঃ

     উভয় শিফটে দিনের কর্মসূচির প্রস্তুতি লগ্নেসতর্কীকরণ ঘন্টা বেজে উঠার সাথে সাথে শিক্ষার্থীরা  শ্রেণী অনুযায়ী সারিবদ্ধ ভাবে উচ্চতারক্রমানুসারে বিদ্যালয় চত্বরে অবস্থান নেয়। প্রধান শিক্ষক-শিক্ষিকার উপস্থিতিতেশরীরচর্চা শিক্ষকের তত্ত্বাবধানে পবিত্র কুরআন থেকে পাঠ, শপথ বাক্য পাঠ, জাতীয়সঙ্গীত পরিবেশন এবং হালকা শরীরচর্চার মাধ্যমে দৈনিক বিদ্যালয় কর্মসূচীর সূচনা হয়।সমাবেশে প্রয়োজনে বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ ঘোষণাকিংবা উপদেশমূলক বক্তব্য দিয়ে থাকেন।

শরীরচর্চাঃ

     রগ্ন দু্বর্ল, অসুস্থ শরীর প্রতিযোগীটাপ্রতিদ্বন্দ্বিতার ক্ষেত্রে, জীবন সংগ্রামে পরাজয় ঠেকানোর ক্ষেত্রে প্রধানপ্রতিবন্ধক। তাই সুস্থ দেহে সুন্দর মন এ বোধকে সামনেরেখে কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যানুশিলনের পাশাপাশি তাদেরকে সুস্থ ও সবল রাখারজন্যে বিদ্যালয়ের শ্রেণী কাযর্ক্রমের সাথে সঙ্গতি রেখে ক্লাস রুটিনে স্বাস্থ্যজ্ঞান ও শরীরচর্চার জন্য নির্দিষ্ট সময়ের ব্যবস্হা রয়েছে।

স্কাউটিং কাযর্ক্রমঃ

     বিশ্বভ্রাতৃত্বের অগ্রনায়ক, আর্তমানবতার সেবকলর্ড বেডেন পাওয়েল প্রতিষ্ঠিত দলের আদলে নব রুপে সজ্জিত একটি দল রয়েছে এবিদ্যালয়ে। এরা ভ্রাতৃত্ব প্রতিষ্ঠায়,আর্তমানবতার সেবায় এবং মানব কল্যাণেআত্মনিবেদিত প্রাণ। বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত বিজ্ঞ শিক্ষক স্কাউটদের প্রশিক্ষণ দিয়েথাকেন। এ স্কাউট দল চট্টগ্রাম শহরে অনুষ্ঠিত রাষ্ট্রীয় ও জাতীয় কর্মসূচিতে দক্ষতারসাথে অংশগ্রহণ করে থাকে।

 যুব রেড ক্রিসেন্টঃ

     গভঃ মুসলিম হাই স্কুল চট্টগ্রাম এর যুব রেডক্রিসেন্ট সদস্যরা নিয়মিত পড়াশোনার পাশাপাশি মানব সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডেঅংশগ্রহণ করে নিজেদেরকে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলছে। যুব রেডক্রিসেন্ট সদস্যরা বার্ষিক ক্রীড়া ও বিদ্যালয়ের সাধারন ছাত্র, শিক্ষক-কর্মচারীদেরযে কোন দুর্ঘটনায় প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করে থাকে।

জাতীয় ইস্যুঃ

     অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস,স্বাধীনটা দিবস, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ও মৃত্যুবার্ষিকী,বিজয় দিবস সহ বিভিন্ন জাতীয় ইস্যুতে আলোচনা ও বহুমুখী কর্মসূচি গ্রহণ এবং অত্যন্তগুরুত্বের সাথে টা সম্পাদন করা হয়।

 দরিদ্র তহবিলঃ

     গরিব অথচ মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনায় যেনকোন অন্তরায় সৃষ্টি না হয় সেই অঙ্গিকার নিয়ে বিদ্যালয় দরিদ্রতহবিল প্রতি বছর বহু সংখ্যক শিক্ষার্থীকে পড়ালেখায় অবারিত সুযোগ দিয়েআসছে। এ তহবিল থেকে গরিব ছাত্ররা বিদ্যালয়ের পোশাক তৈরি করে, বই ক্রয়, গুরুতরছাত্ররা চিকিৎসা অসুস্থ সেবাসহ বহুমুখী সহায়তা পেয়ে থাকে।

 



obtained result and rank by SMS