Resources

image

  1. Library
  2. Science Lab
  3. Play Ground
  4. Common Room
  5. Computer Lab
বিদ্যালয়য়ের বর্তমান কাযর্ক্রম

শিক্ষক- কর্মচারীঃ

স্টাফিংপ্যাটার্ন অনুযায়ী এ বিদ্যালয়ে সৃষ্ট জনবল সংখ্যা প্রধান শিক্ষক ০১, সহকারী প্রধানশিক্ষক ০২, সহকারী শিক্ষক ৫০, উচ্চমান সহকারী ০২, অফিস সহকারী ০২, এম এল এস এস ০৬,দপ্তরি ০১, দারোয়ান ০১, নৈশ প্রহরী ০১ ও সুইপার/ঝাড়ুদার ০১। কিন্তু পদ শুন্য রয়েছেঅফিস সহকারী ০১।

একাডেমিক কাযর্ক্রমঃ

বিদ্যালয়ের প্রভাতী ও দিবা শাখায় ১৩ টি করেমোট ২৬ টি সেকশন রয়েছে। প্রভাতী শাখার সেকশন সমূহ হলো- পঞ্চম শ্রেণী,ষষ্ঠ-গ,ষষ্ঠ-ঘ,সপ্তম-গ,সপ্তম-ঘ,অষ্টম-গ, অষ্টম-ঘ,নবম-গ,নবম-ঘ,নবম-ঙ,দশম-গ,দশম-ঘ,দশম-ঙ।দিবা শাখার সেকশন সমূহের মধ্যে রয়েছে- ষষ্ঠ-ক,ষষ্ঠ-খ,সপ্তম-ক,সপ্তম-খ,অষ্টম-ক,অষ্টম-খ,নবম-ক,নবম-খ,নবম-চ,দশম-ক,দশম-খ,দশম-চ। মোট শিক্ষার্থী সংখ্যা প্রায়ই ১৮৫০।

সিলেবাস ও পরীক্ষাসমূহঃ

          শিক্ষাবর্ষের শুরুতেই অর্ধ-বার্ষিক/প্রাক-নিবার্চনী,বার্ষিক নিবার্চনী পরীক্ষাঅনুষ্ঠানের সময়তালিকা সহ সারা বছরের জন্য নির্ধারিত কর্মপরিকল্পনা সম্বলিত সিলেবাসগ্রন্থিত রুপে প্রত্যেক শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয়।

লাইব্রেরিঃ

     সর্ব প্রকারজ্ঞানকে নিয়মতান্ত্রিকভাবে একত্র করে স্থায়িত্ব দানের ইচ্ছে থেকেই লাইব্রারিসৃষ্টি। এতা মনের সজীবতাকে ধরে রাখতে পারে। স্কুলে লাইব্রেরি শিক্ষার্থীদেরপাঠ্যপুস্তকের ছক বাধা গণ্ডি থেকে মুক্তি দিয়ে জ্ঞানের স্বপ্নপুরীতে বিচরণেসাহায্য করে। আমাদের স্কুল লাইব্রেরিতে রয়েছে বিচিত্র বিষয়ের উপর প্রায় ষোলহাজারের অধিক বই। প্রত্যেক শিক্ষার্থী লাইব্রেরি কার্ডের মাধ্যমে লাইব্রেরি হতে বইনিয়ে নির্দিষ্ট সময়ান্তে জমা দিয়ে নতুন করে বই নিতে পারে।বেসরকারি ব্যবস্থাপনায় একজন খণ্ডকালীন লাইব্রেরিয়ানের মাধ্যমে লাইব্রেরির দৈনন্দিনকাজ সম্পাদিত হয়।

ছাত্রাবাসঃ

আমাদের বিদ্যালয়ে রয়েছে দ্বিতল বিশিষ্ট একটিছাত্রাবাস। এটি দূরের অভিভাবকদের কাছে ‘মহামূল্য মণির’ মতো সমাদৃত। ‘ছায়া সুনিবিড়, শান্তির নীড়’ এই ছাত্রাবাসেরঘরোয়া পরিবেশ সহজেই ছাত্রদের বিদ্যার্জনের অনুকূল পরিবেশ সৃষ্টি করতে সাহায্য করে।একজন ছাত্রাবাস তত্ত্বাবধায়কের মাধ্যমে এর যাবতীয় কাযর্ক্রম পরিচালিত হয়।

মসজিদঃ

     বিদ্যালয় ক্যাম্পাসে সুউচ্চ মিনার গম্বুজেশান্ত অচঞ্চল হয়ে দাঁড়িয়ে আছে বিদ্যালয় মসজিদটি। মুয়াযযিনের কণ্ঠে আযানের সুমধুরধ্বনি উচ্চারিত হওয়ার সাথে সাথে এ ছাত্র শিক্ষক ও ভক্তকুল ধর্মপ্রাণ মুসলমানগণমসজিদে ছুতে আসেন। সম্পূর্ণ বেসরকারি ব্যবস্থাপনায় এ মসজিদের যাবতীয় কাযর্ক্রমপরিচালিত হয়। মসজিদে কর্মরত রয়েছেন একজন পেশ ইমাম ও একজন মুয়াজ্জিন। 
obtained result and rank by SMS