Co-Curricular Activity

image

সাহিত্য ও সাংস্কৃতিক কাযর্ক্রমঃ

     সাহিত্য জীবনের দর্পণ। মানব ধর্মের সাধনাইসংস্কৃতি। অত্যন্ত জাঁকজমকপূর্ণ পরিবেশে বিভিন্ন জাতীয় দিবসে বিদ্যালয়ে অনুষ্ঠিতহয় সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক প্রতিযোগিতা। এখানে সঙ্গীত, চিত্রাংকন, কবিতাআবৃত্তি, উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা ও নির্ধারিত রচনা প্রতিযোগিতার আয়োজনসহ বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

 বার্ষিক ক্রীড়াঃ

     কৃতিত্বপূর্ণ  জীবন গড়ার মাধ্যম খেলাধুলা। কারন এখানে পরাজয়েরআনন্দ, জয়ের গৌরব এবং সবর্দা নিয়মানুবর্তী ও সুশৃঙ্খল  হতে শিক্ষা দেয়। মহসিন, রবীন্দ্র, নজরুল, জসিমউদ্দিন এই চারতি হাউজ ভিত্তিক শিক্ষক-শিক্ষার্থী উভয়ই তুমুল উত্তেজনার মধ্য দিয়েআনন্দঘন পরিবেশে প্রতি বছর এক বর্ণাঢ্য ক্রীড়া প্রতিযোগিতার আসর বসায়। এ আসরে হাউজভিত্তিক  নানা রকম প্রকাশনা, তোরণ নির্মাণ,স্বতন্ত্র সাজ-সজ্জা, রঙ বেরঙের মুকুট, ফেস্টুন হাতে শ্লোগানে শ্লোগানে মুখরিত করেলালদীঘি মাঠকে এক উৎসব মুখর দিনে পরিণত করে। পড়ন্ত বিকেলের মিষ্টি রোদেদৃষ্টিনন্দন যেমন ইচ্ছে সাজ বিষয়টি সমাগতদর্শকবৃন্দকে বিমুগ্ধ করে হৃদয়ে এক অন্য রকম অনুভূতির সাড়া জাগিয়ে তোলে।

বার্ষিক মিলাদঃ

     প্রতি বছর যথাযোগ্য মযার্দায় ১২ রবিউল আউয়ালঈদে মিলাদুন্নবি (সঃ) পালিত হয়। এতে মহানবী হযরত মুহম্মদ (সঃ)এর জীবনের বিভিন্নদিক নিয়ে আলোচনা করা হয় এবং বিশ্বমানবতার কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়। এউপলক্ষ্যে আযান, ক্বেরাত , হামদ, নাত, কবিতা আবৃত্তি,উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতার আয়োজন সহ বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

বিদায় সংবর্ধনাঃ

     আসা-যাওয়ার পেছনেও থাকে একটা প্রচ্ছন্নবেদনার খেলা। এই বেদনার খেলা চলে বিদ্যালয়ে ও। শাশ্বত নিয়মে ২০১৫ খ্রিস্টাব্দেওএসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এই বিদায় দুঃখের নয়, অনাবিলআনন্দের, পরিপূর্ণতার পরবর্তী প্রজন্ম গড়ার প্রতিযোগিতায় সামিল হওয়ার এক মোক্ষমসুযোগের হাতছানিতে সাড়া দেওয়া।

সফরঃ

     সুস্থ মন মানুষকে সুন্দরভাবে বাঁচতে শেখায়।আর সুস্থ মনের প্রসারতার জন্য প্রয়োজন বিনোদন। পাঠ্য জীবনের একঘেয়েমি নিরসনের জন্যশিক্ষার্থীদের দুটি গ্রুপে বিভক্ত করে প্রতি বছর শিক্ষা সফরের আয়োজন করা হয়। অষ্টমথেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা সিনিয়র গ্রুপ এবং পঞ্চম থেকে সপ্তম শ্রেণিরশিক্ষার্থীরা থাকে জুনিয়র গ্রুপে। দুটি গ্রুপের জন্য শিক্ষা সফরের স্পষ্ট ও তারিখভিন্ন ভিন্ন হয়।

 


 

obtained result and rank by SMS
SMS Result More News

« December 2017 »
Sat Sun Mon Tue Wed Thu Fri
            1
2 3 4 5 6 7 8
9 10 11 12 13 14 15
16 17 18 19 20 21 22
23 24 25 26 27 28 29
30 31